টেকনিউজটেলিকম

এবার বিটিআরসি প্রমোশনাল মেসেজ বন্ধে বাধাদানকারী অপারেটরদেরকে তলব করেছে

আমরা জানি যে নির্দিষ্ট শর্ট কোড ডায়াল করে এবং মোবাইল ফোনের যে অনাকাঙ্ক্ষিত প্রমোশনাল মেসেজ বন্ধের নানা ধরনের টেলিকম অপারেটর গ্রাহকদের বাধা সৃষ্টি করছে। তাদের বিরুদ্ধে খুবই শক্ত পদক্ষেপ নিয়েছেন টেলিযোগাযোগ নিয়ন্ত্রক বিটিআরসি। যারা বিভিন্ন সেবা চালু করতে এবং সমস্যার সমাধান করতে পাশে দাঁড়িয়েছেন গ্রাহকের।

এবার বিটিআরসি প্রমোশনাল মেসেজ বন্ধে বাধাদানকারী অপারেটরদেরকে তলব করেছে

এছাড়াও এই সংস্থাটি আরো জানিয়েছে যে যেসব টেলিকম অপারেটরের গ্রাহকেরা এ ধরনের সুযোগ এবং সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে তাদের জন্য সেইসব অপারেটরদেরকে চলমানের সমস্যা দূর করার জন্য খোঁজ করা হবে।

এছাড়াও আরও জানা গেছে যে চলতি বছরের ২৪ এপ্রিল প্রোমোশনাল অথবা যেসব অসহ্য কর মেসেজ বন্ধে ডু নট ডিস্টার্ব” অথবা ডিএনডি সেবা চালুর সংক্রান্ত নোটিশ দিয়েছেন বিটিআরসিরা। আর এই নোটিশ দেওয়ার পরেও অনেকেই এই নির্দিষ্ট কিছু মোবাইল অপারেটরের সেবা গ্রহণ করতে পারছেন না। আর যার ফলে তাদের অভিযোগের উপর ভিত্তি করে শেষমেষ এই পদক্ষেপ নিলেন বিটিআরসি।

এছাড়াও আরও জানিয়েছেন যে নিয়ন্ত্রক সংস্থাটির একাধিক সূত্র ধরে জানিয়েছেন। আরো দেশের ৫ মোবাইল অপারেটরের ভিতরে গ্রাহকদের দিক থেকে অনেক বেশি এগিয়ে থাকা একটা অপারেটরের বিপক্ষে গ্রাহকদের অভিযোগ বহুগুণে বেশি বলে জানিয়েছেন বিটিআরসি।

এই বিষয়ে নিয়ে বিটিআরসির ভাইস-চেয়ারম্যান সুব্রত রায় মিত্র তিনি নিঃস্বার্থভাবে এবং গ্রাহকদের ভালোবেসে এবং গ্রাহকদের স্বার্থে এ কথা বলেছেন। তাছাড়াও গ্রহক দের এই ধরনের সমস্যার যাতে আর না হয় এবং এরই সমাধানের জন্য কাজ করেছেন বিটিআরসির।

বিটিআরসির ভাইস-চেয়ারম্যানযার সুব্রত রায় মিত্র তার তথ্য অনুসারে বিটিআরসির সংস্থার নোটিশ অনুযায়ী গ্রাহকরা চাইলে এখন থেকেই তার মোবাইল অপারেটরের এবং শর্টকোড ডায়াল করে এই ধরনের ডিএনডি সেবা সাথে সাথে চালু করতে পারবেন।

আরো পড়ুন… এবার ওভার অল রিভিউ ও টিউটনসের টি ডব্লিউ এস এ১০ প্রোঃ স্পেসিফিকেশন

এছাড়াও আরো জানা যায় যে গ্রামীণফোন গ্রাহকেরা সেবাটি চালু করতে ডায়েল করতে হবে *১২১১১০১# এবং তা ছাড়াও আমরা জানি যে গ্রামীণফোনের গ্রাহকের পাশাপাশি বাংলালিংক গ্রাহকেরা এই ধরনের সেবা চালু করতে পারবেন।
আর তার জন্য ডায়াল করতে হবে *১২১৮*৬# এছাড়াও শুধু গ্রামীণ গ্রহকরা এবং বাংলালিংক গ্রাহক এর পাশাপাশি রবি অথবা এয়ারটেল গ্রাহকেরা *৭# ডায়াল করে এ ধরনের ডিএনডি সেবা চালু করতে পারবেন।

30

Related Articles

Back to top button