অনলাইনটেলিকম

দেশের সব রবির টাওয়ার এখন ৪জি প্রযুক্তির

বাংলাদেশে প্রথম 4.5জি প্রযুক্তি নির্মাণ করেছে মোবাইল ফোন অপারেটর এর অন্যতম কম্পানি রবি। ফলে অন্যান্য মোবাইল অপারেটর গুলোর চেয়ে উন্নত মানের ইন্টারনেট সেবা দিবে বলে দাবি করেছে রবি মোবাইল অপারেটর কোম্পানি।

দেশের সব রবির টাওয়ার দেখুন ৪জি প্রযুক্তির

 

ফলে বাংলাদেশে সাধারণ মানুষের ইন্টারনেট ব্যবহারের সমস্যা অনেকটাই সমাধান হবে বলে আশা করা যায়। তবে বর্তমান পরিস্থিতিতে বাংলাদেশের ইন্টারনেট ব্যবস্থা খুবই খারাপ এবং নেটওয়ার্ক স্পিড নিয়ে ইন্টারনেট ব্যবহারকারীদের অভিযোগের কোনো শেষ নেই।

তবে এটির সমাধান দিতে নিরলস প্রচেষ্টা করে যাচ্ছে রবি মোবাইল অপারেটর তারা দেশের সকল প্রান্তে দ্রুতগতির ইন্টারনেট সেবা পৌঁছে দেয়ার জন্য কাজ করেছে অনেকটা সম্পন্ন হয়েছে এবং আগামীতে আরও ভাল সেবা প্রদানের জন্য বর্তমানে রবি মোবাইল অপারেটর কোম্পানিতে কাজ করছে।

এর সাথে রবি তাদের মোবাইল ডাটার মূল্য গত বছরের তুলনায় 25 শতাংশ কমিয়ে এনেছেন এর ফলে রবি ডাটা প্যাকেজ গুলো কিনতে ব্যবহারকারীদের আগের থেকে অনেক বেশী সুবিধা হচ্ছে এবং আগের থেকে 25% কম মূল্যে মোবাইল ডাটা প্যাকেজ গুলো কিনতে পারছে।

 

এরই সাথে সাথে রবি ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা গত বছরের তুলনায় অনেক বৃদ্ধি পেয়েছে আর এটাই তো স্বাভাবিক ইন্টারনেট ব্যবহারকারীরা বাড়তি সুযোগ সুবিধা পেলে অবশ্যই সেটি উপভোগ করবে।

তবে রবি মোবাইল অপারেটর এর মূল উদ্দেশ্য দেশের সকল প্রান্ত উচ্চগতিসম্পন্ন ইন্টারনেট সংযোগ পৌঁছে দেয়া এবং রবি গ্রাহকদের উন্নত মানের সেবা প্রদান করা। পাশাপাশি তারা ডাটা প্যাকেজ গুলো আগের তুলনায় কম মূল্যে দিচ্ছে ফলে ব্যবহারকারীদের ডাটা প্যাক কিনে ইন্টারনেট ব্যবহার করা আগের থেকে সুবিধাজনক হয়েছে।

এখানে রবি সবসময় চেষ্টা করে দেশের অন্যান্য মোবাইল অপারেটর গুলোর চেয়ে গ্রাহককে বাড়তি সুবিধা দিতে এজন্য তারা সর্বদা ইন্টারনেটের গতি গ্রাহকদের বেশি দেয়ার চেষ্টা করে এছাড়াও অন্যান্য মোবাইল অপারেটর কোম্পানিগুলো বর্তমানে ৪ ইন্টারনেট সেবা প্রদান করে। অন্যদিকে রবি মোবাইল অপারেটর ৪.৫ জি ইন্টারনেট সেবা প্রদান করে যাতে তারা নেটওয়ার্ক সার্ভিস অন্য অপারেটর গুলোর চেয়ে ভালো ভাবে গ্রাহকদের দিতে পারে।

 

এছাড়া বর্তমানে রবি মোবাইল অপারেটর জনবহুল এলাকা গুলোতে তাদের টাটা কভারেজ 20% বৃদ্ধি করেছে যাতে পূর্বের তুলনায় গ্রাহকরা ক্লিয়ার ভাবে উচ্চ গতিসম্পন্ন ইন্টারনেট সেবা উপভোগ করতে পারে।

আরো পড়ুন… গ্রামীনফোনের ফোরজি ইন্টারনেট সারা বাংলাদেশে

এছাড়াও দেশের দুর্গম অঞ্চল গুলো সহ বিভিন্ন রকম চর অঞ্চল যেখানে নেটওয়ার্ক এর অস্তিত্ব নেই বললেই চলে যা আছে তা দিয়ে গ্রাহক তেমন কোন সুবিধা উপভোগ করতে পারে না বাংলাদেশের সেই অঞ্চল গুলোতে গতিসম্পন্ন ইন্টারনেট পৌঁছে দেওয়ার জন্য চেষ্টা করে যাচ্ছেন রবি মোবাইলের অপারেটর।

রবি মোবাইল অপারেটররা এই উদ্যোগ বেশি ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য খুবই সুবিধাজনক হয়ে উঠবে কারণ বর্তমানে ইন্টারনেটের গতি এবং মানুষের অনলাইনের উপরে নির্ভরশীল হওয়ার ফলে ধীর গতিসম্পন্ন ইন্টারনেট খুবই বিরক্তিকর এবং দুঃখজনক পরিস্থিতির হয়ে দাঁড়িয়েছে।

বিশেষ করে যারা অনলাইনে কাজ করে এবং বিভিন্ন অফিস এবং কোম্পানির অনলাইন এর মাধ্যমে পরিচালিত তাদের জন্য ইন্টারনেট আরো বেশি গুরুত্বপূর্ণ তাই এক্ষেত্রে সকল ইন্টারনেট ব্যবহারকারীর সুবিধার্থেই দেশের সকল প্রান্তে উচ্চগতিসম্পন্ন ইন্টারনেট পৌঁছে দেয়ার জন্য বর্তমানে কাজ করছে এবং বর্তমানের চেয়ে ভবিষ্যতে আরো বেশি উন্নতি করবে বলে তাদের দাবি।

30

Related Articles

Back to top button